করোনা ভাইরাস এর ভয়াবহ দাপট থামছেই না Covid 19 In bangladesh 2021

করোনা ভাইরাস এর ভয়াবহ দাপট থামছেই না Covid 19 In bangladesh 2021

করোনার দাপটে নাজেহাল উত্তর-দক্ষিন-পশ্চিম অঞ্চলের হাঁসপাতালগুলো।ক্ষনে ক্ষনে ভর্তি হচ্ছে নতুন রোগী।শয্যা আর অক্সিজেন পেতে হাসপাতাল থেকে হাসপাতাল ছুটছেন স্বজনরা।ভয়ঙ্কর পরিস্থিতি!টনক নড়ছেনা মানুষের।

 

রাজশাহী

দিন যত গড়াচ্ছে ততই বাড়ছে করোনা সংক্রামণ।মাসজুড়ে মৃত্যু ও সংক্রামণ এর ঊর্ধ্বগতি।মৃত্যুর তালিকায় যোগ হচ্ছে একের পর এক জেলা।ভারতীয় ধরন শনাক্তের পর থেকে নাস্তানুবাদ রাজশাহী অঞ্চল।করোনা আক্রান্তদের পাশাপাশি উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।গত ২৪ ঘন্টায় রাজশাহি মেডিকেলে করোনা উপসর্গে সর্বোচ্চ ২৫ জনের মৃত্যু হয়েছে,এর মধ্যে রাজশাহির ১২ জন চাপাই নবাবগঞ্জ এর ৫ জন নাটোরের পাঁচ জন নওগাঁর ২জন ও চুয়াডাঙ্গার ১ জন।

ফ্যাক্টরি খোলা রেখে লকডাউন

দক্ষিন অঞ্চল

দক্ষিনের সীমান্তবর্তী এলাকা চুয়াডাঙ্গায় একদিনে মৃত্যু হয়েছে ১৩ জনের আর উচ্চ ঝুকি থাকা যশোরে ১২ জন মারা গেছেন।সবুচেয়ে বেশি শনাক্ত হার  এই জেলায়,৪৮ শতাংশ।খুলনায় রোগীদের অক্সিজেন এর ব্যাবস্থা সবচেয়ে খারাপ এর দিকে।আর শ্বাসকষ্ট বেড়ে যাওয়ার পরেই রোগীরা ভর্তি হতে আসছে হাসপাতালে এতে হাসপাতালের অবস্থা বেসামাল।নগরীর ৩ হাসপাতালে ১২ জন মারা গেছে।শনাক্তের হার ৩৭ শতাংশ।

গাজিপুরে করোনার খবর

 

কুষ্টিয়া ও ঝিনায়দহ চলে গেছে নিয়ন্ত্রনের বাহিরে।লাফিয়ে লাফিয়ে বাড়ত শুরু করেছে সংক্রামণ,সাথে মৃত্যুর সংখ্যা ও।২ জেলায় মারা গেছেন ১৭ জন।আরেক কোভিড১৯ হটস্পট সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় ৫ জন মারা গেছে।এছাড়া উত্তরের অনান্যা জেলাগুলোতে ও ছড়িয়ে পড়ছে ভাইরাসটি।একদিনে ঠাকুরগাঁওয়ে ৮ ও বগুড়ায় ৭ জন মারা গেছে। আরো বিস্তারিত জেনে নিন

 

প্রতিনিধিঃমাহদি হাসান

ঢাকা,বাংলাদেশ

Leave a Comment

Your email address will not be published.