জাপান এর অজানা তথ্য যা জানলে আপনি অবাক হবেন । 2021

জাপান এর অজানা তথ্য যা জানলে আপনি অবাক হবেন । 2021

আসসালামুয়ালাইকুম GAZIPURTIME এ আপনাদের স্বাগতম । আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো জাপান এর অজানা তথ্য যা জানলে আপনি অবাক হবেন ।

আমাদের পৃথিবীতে অনেক দেশ রয়েছে । আর এই দেশগুলো তে সব ক্ষেত্রেই প্রায় অনেক মিল দেখা যায় । কিন্তু JAPAN যেনো ভিন্ন কোন এক গ্রহের দেশ , তারা যেনো আলাদা কোন এক জগতে বাস করে । JAPAN এ এমন কিছু দেখা যায় যা পুরো পৃথিবী জুড়ে অন্য কোথায় আর দেখা যায়না । আমরা আজ আলোচনা করবো JAPAN এর অজানা তথ্য , অবিশ্বাস্য প্রচলিত রীতিনীতি এবং ইনভেনশন যা জানলে আপনি মনে প্রানে বিশ্বাস করতে বাধ্য হবেন যে JAPAN হয়তো অন্য কোন গ্রহের ই একটা দেশ । আশা করি পুরো পোস্ট টি পড়বেন আর পোস্ট টি কেমন হয়েছে সেটা কমেন্ট করে জানাতে পারেন । জাপান এর অজানা তথ্য সম্পর্কে আরো বিস্তারিত পড়তে আমাদের সাথেই থাকুন ।

 

 

নুডুলস বাথ

জাপান এর অজানা তথ্য যা জানলে আপনি অবাক হবেন । 2021
নুডুলস বাথ

নুডুলস খেতে কে না পছন্দ করে ? আর নুডুলস তো সবচেয়ে বেশি জনপ্রিয় JAPAN । সেখানকার মানুষ সকালে দুপুরে রাতে প্রায় সবসময় নুডুলস খেয়ে থাকে । তারা বিভিন্ন ফ্লেভার এ নুডুলস খেয়ে থাকে । বেশি বেশি নুডুলস খেতেই পারে কোন সমস্যা নেই । কিন্তু যখন নুডুলস দিয়ে গোসল করা হয় তখন কি বলবেন ? হ্যা নুডুলস দিয়ে গোসল ও করা হয় । এই এই গোসল করা হয় জাপা_নের_ সাউথ-ইস্ট সহ বিভিন্ন স্থানে । এখানে একটি স্পা রয়েছে , যেখানে JAPAN এর সবথেকে জনপ্রিয় নুডুলস রামেন  দিয়ে গোসলের সু-ব্যাবস্থা রয়েছে । এখানে নুডুলস রান্ন করে একটি বাথ ট্যাব এর ভিতরে নুডুলস দিয়ে ভর্তি জরা হয় আর সেখানেই JAPAN এর মানুষ গোসল সম্পূর্ণ করে । তারা বিশ্বাস করে নুডুলস দিয়ে গোসল করলে তাদের স্কিন খুব ভাল থাকবে এবং এতে করে তাদের স্কিন এ কোন ক্রিম মাখতে হয়না । তাই স্থানীয় রা সহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ছুটে আসে নুডুলস দিয়ে গোসল করতে । আশাকরি জাপান এর অজানা তথ্য গুলো জানতে পেরে আপনাদের খুব ভাল লাগছে ।

 

 

গডজিলা

গডজিলা
গডজিলা

গডজিলা মুভি আমরা প্রায় সবায় দেখেছি । সেখানে দেখা যায় একটি জায়ান্ট লাইজার কে , এর আকৃতি আমারিকার উচ্চতম বিল্ডিং এর চেয়ে ও বেশি । কিন্তু অনেকেই গডজিলা মুভির সঠিক ইতিহাস জানে না । গডজিলা মুভি প্রথম তৈরি করা হয়েছিলো জাপান এ , এই মুভিটি তৈরি হয়েছিলো ১৯৫৪ সালে । ছবি টি তে দেখা যায় এই লাইজার টি জাপান এর একটি শহর কে ধংশ করছে । গডজিলা JAPAN এ এতটাই জনপ্রিয় ছিলো যে ২০১৫ সালের এপ্রিল মাসে তাকে JAPAN এর অফিসিয়াল সিটিজেন বানানো হয় ।  এটা দিয়ে তারা প্রমান করতে চায় গডজিলা JAPAN এর ই । শুধু তাই নয় গডজিলা কে পাসপোর্ট দেওয়ার জন্যে একটি অফিসিয়াল অনুষ্ঠান ও করা হয় , যেখানে দেখা যায় তাদের শহরের একটি মেয়র গডজিলা কে সিটিজেনশিপ প্রদান করছেন । শুধু তাই নয় এই গডজিলা কে জিন জিয়াং শহর এর টুরিস্ট এম্বাসেডর ও বানানো হয়েছে । এটা কিন্তু জাপান এর অজানা তথ্য না । সত্য কথা বলতে জাপান এর অজানা তথ্য গুলো হলো আসলেই মজার ব্যাপার ।

 

কমফোর্টেবল অফিস জব

কমফোর্টেবল অফিস জব
কমফোর্টেবল অফিস জব

আমাদের দেশের চাকুরীজীবীরা অফিস টাইমে ক্লান্ত হয়ে পড়ে ,কারন তাদের কে একটানা অনেক কাজ করে যেতে হয় । এমনকি কোন রকমের বিশ্রাম এর সুযোগ দেওয়া হয়না , সেইসাথে বসের গালমন্দ তো রয়েছেই । এই সমস্যা কিন্তু আমাদের বাংলাদেশে শুধু না , এই সমস্যা পুরো পৃথিবী তে । কিন্তু জাপান এর কিছু কোম্পানি এই নিয়মের ব্যাতিক্রমি ভাবে চলে । তারা তাদের কর্মচারী দের ঘুমানোর সুযোগ করে দেয় ।তাদের জন্যে আলাদা একটা রুম রয়েছে যেখানে তারা রেস্ট নিতে পারে বা ঘুমাতে পারে যখন তারা ক্লান্তবোধ করবে । প্রতিটি কোম্পানির ই উচিত তাদের কে ফলো করে সব অফিসে রেস্ট এরিয়া রাখা । জাপান এর অজানা তথ্য গুলো শুনে হয়তো আপনি অবাক হচ্ছেন ? আসলে এগুলো আসলেই সত্য ।

মোবাইল সম্পর্কে আপনার ভুল ধারণা জেনে নিন

 

 

পোলাইট স্লাপিং

পোলাইট স্লাইপিং
পোলাইট স্লাইপিং

এখন আমি যেই বিষয়ে বলবো সেটি জাপান এর অজানা তথ্য গুলোর মধ্যে অনেক মজাদার । আমাদের পাশে যদি কেউ শব্দ করে খাবার খায় তাহলে আমরা ভ্রু-কুচকে তাকায় , কিন্তু জাপানে কেউ যদি শব্দ করে খাবার না খায় তাহলে সবায় তার উপর ভ্রু-কুচকে তাকায় । কারন জাপানিস রা মনে করে কেউ যদি শব্দ করে খাবার খায় তাহলে তার খাবার টি পছন্দ হয়েছে , আর যদি কেউ শব্দ করে খাবার না খায় তাহলে তারা ভাবে সেই খাবার তার পছন্দ হয়নি । সেখাঙ্কার রেস্টুরেন্ট এ গেলে সবায় শব্দ করে খায় কারন শব্দ করে খেলে রেস্টুরেন্ট এর মালিক কর্মচারী সবায় খুশি হয় ।

জাপান এর অজানা তথ্য গুলোর মধ্যে আপনার কোন বিষয় টি বেশ মজার লেগেছে সেটা কমেন্ট এর মাধ্যমে জানাতে পারেন ।

কিম জং-উন কে চিনেন না আমন মানুষ নেই , তার সম্পর্কে অজানা কিছু তথ্য জেনে নিন

জাপান টেকনোলজি বিষয়ক সম্পর্কে জানতে ব্লগটি পড়তে পারেন ।

3 thoughts on “জাপান এর অজানা তথ্য যা জানলে আপনি অবাক হবেন । 2021”

  1. Pingback: চীনে নিয়ন্ত্রন হারানো রকেট কি বাংলাদেশে পড়বে?জেনে নিন 2021

  2. Pingback: ডার্ক ওয়েব সম্পর্কে আপনি যা জানেন সব ভুল? About Dark Web

  3. Pingback: প্রিথিবীর সবচেয়ে দ্রুতগতির ট্রেন চালু হলো চীনে Gazipurtime - Gazipur Time

Leave a Comment

Your email address will not be published.